October 16, 2024, 6:31 am
Breaking News :

বিশেষ গণবিজ্ঞপ্তির দাবি যেসব কারণে অযৌক্তিক

  • Published : রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০২৪
  • 67 Views

মতামত –

🏵️🏵️আসুন একটু হিসাব মেলাই।সময় নিয়ে পড়বেন,সব ক্রিস্টাল ক্লিয়ার হয়ে যাবে

👉👉 যেসব বুড়ো দাদুরা আন্দোলন করছে,তারা বেশিরভাগ ১-১২ তম নিবন্ধনকারী। এদের কেউ কেউ ১-৪ গনবিজ্ঞপ্তিতে চাকরি পেয়ে গেছে।যারা পান নাই বেশির ভাগের মার্ক অনেক কম বা নামে মাত্র পাস করেছেন।

🏵️🏵️১-১২ তম পরীক্ষা পদ্ধতি কেমন ছিল???
👉এসময় NTRCA পরীক্ষা নিত না।পরীক্ষা নিত জেলা কমিটি।কিছু পরীক্ষা হয়েছে বিশেষ। আবার কিছু কছু পরীক্ষা একই দিনে প্রিলি আর রিটেন হত(১১-১২ তম)।কিন্তু মজার বিষয় হলো সেময় বেশিরভাগই বই নিয়ে যেত এবং বই দেখে দেখে পাশ করেছে।কারন কেন্দ্রীয় ভাবে এক্সাম হ্যান্ডেল কেউ করত না।

🏵️🏵️১-১২ তম এর পাশ করা কত জন আছে???
👉👉 সত্যি বলতে এদের মোট হিসাব জানা নেই।জাস্ট একটা নিবন্ধনের হিসাব সঠিকভাবে জানি সেটা তুলে ধরলাম——

১০ম নিবন্ধন ছিল বিশেষ!

পরিক্ষার্থী : ৩ লাখ ৫৬ হাজার

নাম মাত্র প্রিলি নিয়ে সনদ প্রদান ১লাখ ১৩ হাজার+।এখন বিশেষ দিলে পরিস্থিতি কি হবে চিন্তা করুন।

🏵️🏵️এবার আসি বিশেষ গনবিজ্ঞপ্তি ঠেকানো কেন ১৮/১৯ তমদের জন্য গুরুত্বপূর্ণ??

👉👉৫ম গনবিজ্ঞপ্তি এর পর সিট ফাকা থাকবে ৭৫/৭৭ হাজার++। আবার স্কুল বা কলেজ থেকে শুন্যপদ দিলে সেটা বেড়ে ১লক্ষ হতে পারে। ১৮ তমতে রিটেন পরীক্ষার্থী ৩.৫ লাখ ++, এবং এদের দিয়েই ফাকা পদ ফিল আপ করা সম্ভব।কিংবা সম্ভব না হলে বা ২০০০০ পদ বেশি থাকলে ও সেটা ১৯তমদের জন্য রয়ে যাবে। তাছাড়া যারা ১৮তম এক্সাম খারাপ দিছে তারা তাড়াতাড়ি ১৯ তম সার্কুলার পাবেন কারন NTRCA বলেছে শিক্ষক সংকট মেটাতে তারা তাড়াতাড়ি সার্কুলার দিতে রাজি আছে।

🌺🌺তাহলে সমস্যা কোথায়????
👉👉১-১২তম যারা ১-৪তম গনবিজ্ঞপ্তিতেও আবেদন করেও শুধু টেনেটুনে পাশ মার্ক নিয়ে তাদের চাকরি হয়নি, তারা এখন চাচ্ছে তাদের সরাসরি নিয়োগ দিতে হবে কারন তারা আগে গনবিজ্ঞপ্তিতেও সুপারিশ পান নাই ।যা আইন পরিপন্থি,শুধু দেশের নাজুক সময়ে জোর করে সুবিধা নিতে চাচ্ছে।যদিও তাদের সার্টিফিকেটের বয়স ৫ বছর আগেই শেষ।
তাদের এই সুযোগ দিলে ১৮তমরা কোন ভাবেই সুপারিশ প্রাপ্ত হবেন না, কারন ফাকা থাকা সিটের বিপরীতে রিটেন পাশ করায়।আর সিট ফাকা না থাকলে ১৯ তম কোন সার্কুলারই আসবে না।অথচ ১৮তমরাই সবচেয়ে বেশি কঠিন প্রশ্নে রিটেন দিয়েছে যেখানে কিনা আগে প্রত্যেক প্রশ্নের অঅল্টারনেটিভ থাকত কিন্তু এবার তাও ছিল না।

জেগে উঠো ১৮/১৯ তম নিবন্ধন পরীক্ষার্থীরা।এ আন্দোলন ভবিষ্যৎ প্রজন্মের সবার।এ আন্দোলন Gen -Z এর।অযোগ্যরা জায়গা পেলে ভবিষ্যৎ প্রজন্ম হবে মেধাশুন্য।

ধন্যবাদ

 

মতামত দিয়েছেন ফেসবুকে,

মো. মাহফুজ আলম

 

 

 

 

[আপনার যেকোনো লেখা, মতামত, গল্প, কবিতা এই ওয়েবসাইটে ফ্রিতে পাবলিশ করতে চাইলে লিখে পাঠিয়ে দিন ednoub17@gmail.com এ। সাথে আপনার নাম, সংক্ষিপ্ত পরিচয় ও ফেসবুক একাউন্ট লিংক পাঠিয়ে দিতে ভুলবেন না কিন্তু! ]

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News on this category